Make money from best affiliate marketing website - bangla tutorial


best affiliate marketing website program list, best affiliate bangla tips

make money from best affiliate marketing website, bangla tutorial freelancing, best affiliate marketing website program list, best affiliate bangla tips


অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? - এই নিয়ে এক্সপার্টদের প্রশ্ন করলে তারা অনেক ভারি ভারি কথা শুনাবে হয়ত আপনাকে। বেশির ভাগ কথাই আপনার মাথার উপর দিয়ে চলে যাবে! আগে থেকে যাদের জানাশোনা আছে তারা বুঝবেন, বাকিরা অনেকেই প্রায় কিছুই বুঝবেন না! আমি ভাই এত ভদ্রতার খাতির রাখতে যাব না! অ্যাফিলিয়েট মার্কেটিং মানে হচ্ছে- অন্যের প্রোডাক্ট বিক্রি করে দিয়ে কমিশন পাওয়ার বিজনেস, সোজা বাংলায় বলা চলে- দালালগিরি! শুনতে খারাপ লাগলেও এটাই বাস্তবতা ভাই!

এবার একটু মার্জিত ভাষায় বুঝিয়ে দিচ্ছি- অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে কমিশনের বিনিময়ে অন্যের পণ্য বা সার্ভিসের প্রচার- প্রচারনার মাধ্যমে বিক্রির ব্যবস্থা করে দেওয়া প্রক্রিয়া। কোন কোন ক্ষেত্রে আপনি পণ্যের প্রচার করার বিনিময়েই কমিশন পাবেন, আবার কোন কোন ক্ষেত্রে পণ্যটি বিক্রি হওয়ার পর আপনি পণ্যের মালিকের কাছ থেকে বিক্রয়মূল্যের উপরে কমিশন উপার্জন করতে পারবেন। তবে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং কিছুটা আলাদা হয়। এই ক্ষেত্রে আপনাকে ঐ নির্দিষ্ট প্রোডাক্ট এর মালিক একটা ইউনিক লিংক দিবে। আপনার কাজ হচ্ছে সেই লিংক অনলাইনে ছড়িয়ে দেওয়া, সেই লিংকে ক্লিক করে গিয়ে যদি কেউ প্রডাক্টটা কিনে ফেলে, তাহলে আপনি কমিশন পাবেন।

মোট কথা হল- আপনার কাজ হচ্ছে কোন পন্য বা সার্ভিসের সমস্ত গুনাবলি ফলাও করে অথবা কৌশলের আশ্রয় নিয়ে ক্রেতাদের জানাতে হবে- ক্রেতা আপনার কথায় ইম্প্রেসড হয়ে যদি পন্যটি কিনে ফেলে- আপনি তাহলে কমিশন পাবেন! তা না হলে পাবেন না। তাহলে কি দাঁড়াচ্ছে? আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং করে উপার্জন করতে গেলে এমন কোন উপায় খুঁজে বের করতে হবে যাতে প্রচুর মানুষ আপনার লিংকে ক্লিক করে। শুধু ক্লিক করতেই তো হবে না ভাই, যারা ক্লিক করবে তাদের মধ্যে অল্প কিছু অংশ কিনবে। বাকিরে দেখে চলে যাবে। তাই আপনার লিংকে ক্লিক করা ভিজিটর জত বেশি হবে, পন্যটি বিক্রি হওয়ার সম্ভাবনা তত বেশি!
অ্যাফিলিয়েট মার্কেটিং এ শেখার কিছু নেই, নিজের শিক্ষাই আসল!

একটা কথা মনে রাখুন, হাজার হাজার টাকা খরচ করে অ্যাফিলিয়েট মার্কেটিং শেখার কিছু নাই, এটা অতীব সহজ একটি কাজ। কিছুদিন এই লাইনে কাজ শুরু করলেই আপনার ধারনা হয়ে যাবে কিভাবে একটা প্রোডাক্ট সেল করা যায় ক্লায়েন্টদের কাছে। কীভাবে একটা টিউন করলে, বা কাউকে বুঝিয়ে বললে সে প্রডাক্টটি কিনবে- তা শিখতে আপনার নিজের বড় জোর এক মাস লাগবে। কারো কাছে শিখতে গেলে বরং আরও কনফিউজড হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে! গাঁদা গাঁদা আর্টিকেল পড়ে, ক্লাস করে বা ভিডিও দেখে আপনি যা শিখবেন, সপ্তাহ খানেক নিজে নিজে অনলাইনে প্র্যাকটিস করলেই- তা শেখা হয়ে যাবে! তাছাড়া অনলাইনে ফ্রিতে অনেক আর্টিকেল আছে! এইগুলা দুই চারটা পড়লেই হয়ে যায়।

তবে কয়েকটি বিষয় শিখতে হয়। শিখতে হয় কি করে অ্যাফিলিয়েট লিংক পাবেন, কীভাবে সেটা ব্লগে বা ফোরামের টিউনে সংযুক্ত করবেন, কীভাবে কমিশনের টাকা আনবেন আপনার কাছে ইত্যাদি টেকনিক্যাল বিষয়গুলো। এগুলো আপনি যে প্রডাক্ট এর অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন, সেই প্রডাক্ট এর ওয়েবসাইটে গেলেই বিস্তারিত দেখতে পাবেন। আলাদা করে শিখার কিছু নেই। তবে আপনি যদি এসইও এবং ওয়েব ডেভেলপমেন্ট এর কিছু প্রফেশনাল কোর্স করে ফেলেন তাহলে আপনার জন্য কাজটা অনেক বেশি সহজ হবে যাবে! টাকা খরচ করে শিখতে হলে এগুলো শিখুন! অযথা পয়সা খরচ করে লাভ নেই!

অ্যাফিলিয়েট মার্কেটিং Website List:
google.com/ads/affiliatenetwork
affiliate-program.amazon.com
shareasale.com
www.cj.com
linkshare.com/advertisers/affiliate
clickbank.com
peerfly.com
clixgalore.com
Neverblue.com
maxbounty.com
rakuten.com
partnernetwork.ebay.com
avangate.com
flexoffers.com